BDIX হোস্টিং

BDIX হোস্টিং কি? কেন ব্যবহার করবেন? সুবিধা, অসুবিধা

BDIX এর পূর্ণরূপ হলো: Bangladesh Internet Exchange. বাংলাদেশ ভিত্তিক ডাটার ইন্টারন্যাশনাল রাউটিং দূর করার জন্য প্রায় ৩৫০০ এর মতো Internet Service Provider (ISP) মিলে BDIX প্রতিষ্ঠিত করেছে এবং এই লিস্টে প্রতিনিয়তই নতুন নতুন (ISP) যোগ দিচ্ছে। যদি সহজ কথায় বলি, বাংলাদেশ ভিত্তিক ইউজারদের ওয়েবসাইট স্পিড ফাস্ট করার জন্য BDIX Hosting এর জন্ম।

BDIX হোস্টিং কেন ব্যবহার করবেন?

ওয়েব সাইটের স্পিড কতটা গুরুত্বপূর্ণ তা আমরা সবাই ভালো করেই জানি, স্পিডের অনেক অংশই নির্ভর করে হোস্টিং এর ওপরে আর এখানেই BDIX HOSTING এর আসল মজা।

সাধারণ হোস্টিং এর তুলনায় BDIX হোস্টিং ২০০ গুণ পর্যন্ত গতি সম্পূর্ণ হয়ে থাকে, যা ওয়েবসাইটকে সুপার ফাস্ট করে তোলে। তাই একদম সহজ ভাবে বলতে গেলে, আপনার ওয়েবসাইটের টার্গেটেড অডিয়েন্স যদি বাংলাদেশী হয়ে থাকে এবং আপনি যদি আপনার ওয়েব সাইটের ভালো স্পিড চান তাহলে অবশ্যই আপনার BDIX Hosting ব্যবহার করা উচিত। 

BDIX হোস্টিং কাদের জন্য না?

এক কথায় বলতে গেলে আপনার ওয়েবসাইটের অডিয়েন্স যদি বাংলাদেশী না হয়ে অন্য কোন দেশের হয় অর্থাৎ গ্লোবাল অডিয়েন্স হয় তাহলে BDIX Hosting ব্যবহার করা উচিত না, কারণ BDIX শুধু বাংলাদেশেই ভালো স্পিড নিশ্চিত করে।

BDIX Hosting এর প্রাইজ কেমন?

ভালো কোন কোম্পানী থেকে BDIX Hosting নিলে অন্যান্য লোকেশনের সার্ভারের এর তুলনায় BDIX এর প্রাইজ কিছুটা বেশি পড়বে, তবে এটা খুব বেশি না। তবে এখানে একটি বিষয় লক্ষণীয় প্রাইজ কেমন হবে তা সম্পূর্ণ নির্ভর করবে কোম্পানী এবং প্যাকেজ ফিচারর্সের ওপরে, তাই অবশ্যই কোন কোম্পানী থেকে নিচ্ছেন তাদের সম্পর্কে যাচাই করে নিবেন এবং প্রাইজ এর সাথে প্যাকেজ ফিচারর্স কম্পেয়ার করে দেখবেন।

কোথায় থেকে BDIX হোস্টিং কিনবেন?

BDIX হোস্টিং শুধু মাত্র বাংলাদেশী হোস্টিং প্রভাইডাররাই দিয়ে থাকে, বর্তমানে অসংখ্যা হোস্টিং প্রভাইডার BDIX Hosting ভালো সার্ভিস দিচ্ছে, যার মধ্যে IT Nut Hosting একটি। 

আইটি নাট হোস্টিং ২০১৪ সাল থেকে সুনামের সাথে ডোমেইন হোস্টিং সার্ভিস প্রভাইড করে আসছে। আপনি যদি আইটি নাট হোস্টিং এর BDIX Hosting প্যাকেজগুলো অন্যান্য হোস্টিং প্রভাইডারদের সাথে কম্পেয়ার করে দেখেন তাহলে বুঝতে পারবেন তাঁরা এফরডেবল প্রাইজের ভালো সার্ভিস দিচ্ছে। আপনার রিকোয়ারমেন্ট অনুযায়ী এখান থেকে যে কোন একটি প্যাকেজ পারচেস করুন আশা করি সার্ভিস নিয়ে অসন্তুষ্ট হবেন না। 

যেহেতু BDIX বাংলাদেশী হোস্টিং প্রভাইডারদের থেকেই নিতে হবে, তাই একটি বিষয় খেয়াল রাখবেন কখনোই কমদামি হোস্টিং প্রভাইডারদের থেকে হোস্টিং নিবেন না। কেননা বাংলাদেশে অসংখ্য হোস্টিং প্রভাইডার আছে যারা ক্রাক লাইসেন্স, নাল থিম ইউজ করে এবং সার্ভার ওভার সেলিং করে সার্ভিস দিচ্ছে যা ইউজারের জন্য খুবই ক্ষতিকর, তাই যেখান থেকেই BDIX হোস্টিং নেন না কেন যাচাই করে দেখে শুনে নিবেন।

Leave a Comment